JSC & PSC Results 2019

Results 2019

JSC PSC Results 2019

২০১৯ সালের পিএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে আগামী ৩১ শে ডিসেম্বর দুপুর ১২ ঘটিকার সময় । সবার আগে আপনার মোবাইল, কম্পিউটার ও ট্যাব ব্যবহার করে ফলাফল পেতে নিচের লিংকে ক্লিক করুন -
পিএসসি রেজাল্ট ২০১৯
Dinajpur Board Results JSC/JDC 2019
JSC Results 2019 Chittagong Board Institution Wise
JSC Results 2019 Mymensingh Board
JSC Results 2019 Joshore Board
২০১৯ সালের জেএসসি/ জেডিসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে আগামী ৩১ শে ডিসেম্বর দুপুর ১২ ঘটিকার সময় । সবার আগে আপনার মোবাইল, কম্পিউটার ও ট্যাব ব্যবহার করে মারকশিটসহ পুরো প্রতিষ্ঠান বা একক ফলাফল পেতে ক্লিক করুন -
জেএসসি/জেডিসি রেজাল্ট ২০১৯
জেএসসি/জেডিসি একক রেজাল্ট ২০১৯
History of Computers
ICT Job Solutions
ICT Solution Class Six to HSC
About Author

JSC PSC Results 2019

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় এ বছর পাসের হার বেড়েছে। বেড়েছে জিপিএ-৫ পাওয়ার সংখ্যাও। এ বছর পাসের হার ৮৭ দশমিক ৯০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৭৮ হাজার ৪২৯ জন। আজ মঙ্গলবার দুপুর ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি এ তথ্য জানান।
গত বছর জেএসসি ও জেডিসি পরীক্ষায় পাসের হার ছিল ৮৫ দশমিক ৮৩ শতাংশ। জিপিএ-৫ পেয়েছিল ৬৮ হাজার ৯৫ জন। এর আগে সকাল ১০টায় গণভবনে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হয়।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, বেলা একটায় সংবাদ সম্মেলনে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে। প্রাথমিক ও জেএসসি পরীক্ষার ফল শিক্ষা-প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি সংশ্লিষ্ট ওয়েবসাইট ও মুঠোফোনের মাধ্যমে জানা যাবে। ২ নভেম্বর শুরু হয়েছিল জেএসসি ও জেডিসি পরীক্ষা। দুই পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল প্রায় সাড়ে ২৪ লাখ।
প্রাথমিক শিক্ষা সমাপনীর ফল জানতে প্রথমে DPE লিখে স্পেস থানা কোড দিয়ে শিক্ষার্থীর রোল নাম্বার লিখতে হবে । এরপর একটি স্পেস দিয়ে পাশের সাল লিখে পাঠাতে হবে যে কোনো মোবাইল থেকে ১৬২২২ নম্বরে। ইবতেদায়ি শিক্ষা সমাপনীর ফল জানতে প্রথমে EBT লিখে একটি স্পেস দিয়ে শিক্ষার্থীর আইডি লিখতে হবে। এরপর আরো একটি স্পেস দিয়ে পাশের সন লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।
প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় গড় পাসের হার ৯৫ দশমিক ৫০ শতাংশ। জিপিএ–৫ পেয়েছে ৩ লাখ ২৬ হাজার ৮৮ জন।
জেএসসি পরীক্ষার ফল জানতে প্রথমে JSC লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখতে হবে। এরপর একটি স্পেস দিয়ে রোল নং লিখতে হবে। এরপর আরো একটি স্পেস দিয়ে পাশের সন লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। জেডিসি পরীক্ষার ফল জানতে প্রথমে JDC লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখতে হবে। এরপর স্পেস দিয়ে রোল নং লিখতে হবে। এরপর আরো একটি স্পেস দিয়ে পাশের সন লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।
JSC Result SMS Format:
JSC 1st three letters of Education Board Name Roll Year and then send to 16222
For Example: JSC DHA 178348 2019 and then send to 16222
JDC Result SMS Format:
For Example: JDC MAD 456789 2019 and then send to 16222
অন্যদিকে, ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় গড় পাসের হার ৯৫ দশমিক ৯৬ শতাংশ। জিপিএ–৫ পেয়েছে ১১ হাজার ৮৭৭ জন।
প্রাথমিক শিক্ষা সমাপনীর ফল জানতে প্রথমে DPE লিখে স্পেস থানা কোড দিয়ে শিক্ষার্থীর রোল নাম্বার লিখতে হবে । এরপর একটি স্পেস দিয়ে পাশের সাল লিখে পাঠাতে হবে যে কোনো মোবাইল থেকে ১৬২২২ নম্বরে। ইবতেদায়ি শিক্ষা সমাপনীর ফল জানতে প্রথমে EBT লিখে একটি স্পেস দিয়ে শিক্ষার্থীর আইডি লিখতে হবে। এরপর আরো একটি স্পেস দিয়ে পাশের সন লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।
PEC Result SMS Format:
DPE Thana / Upazilla Code Roll Number 2019 and Send to 16222
Ex: DPE 15343 14356 2019 and Send this Message To 16222 Number
PEC Result by SMS With Students ID
DPE Space Student ID and Send To 16222
Ex: DPE 1765487673 and Send To 16222 Number.
JSC PSC Results 2019 Results 2019 Results 2019 Results 2019 Results 2019 Results 2019 Results 2019

Add a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।